• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১২:০০ অপরাহ্ন
  • Bengali Bengali English English
সংবাদ শিরোনাম
শহীদ শেখ জামালের জন্মদিন আজ আগামী রোববার থেকে খোলা থাকবে শিক্ষা প্রতিষ্ঠান ৪১ জেলায় তাপপ্রবাহ, আরও বাড়বে গরমের তীব্রতা সারাদেশে হিটস্ট্রোকে চার মৃত্যু শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি নয়, এবার নতুন দাবি এইচএসসি পরীক্ষার ফরম পূরণের সময় বাড়ল দেশে তীব্র তাপমাত্রা, ঈদের পর শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়ল আরো ৭ দিন রোববার খুলবে শিক্ষাপ্রতিষ্ঠান: হিট অ্যালার্টে স্কুল বন্ধ চান অভিভাবকরা বিমা কোম্পানী পরিচালনায় আসছে নতুন আইন সারাদেশে হিট অ্যালার্ট জারি ইসরায়েলের সঙ্গে গুগলের চুক্তি, প্রতিবাদ করায় চাকরি গেলো ২৮ কর্মীর তৃতীয় ধাপে যেসব উপজেলায় ভোট অনুষ্ঠিত হবে ৯৬ হাজার শিক্ষক নিয়োগ: আবেদন যেভাবে নওগাঁয় দুই মোটরসাইকেলের সংঘর্ষে স্বামী-স্ত্রী নিহত ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

বাউবির উপ-উপাচার্যের মতবিনিময় সভা অনুষ্ঠিত

প্রজন্মের আলো / ৩৩ শেয়ার
Update বুধবার, ১৭ জানুয়ারী, ২০২৪

 

আরিফুল ইসলাম, রাজশাহী:

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক মাহবুবা নাসরীন পিএইচডি ১৫ জানুয়ারি ২০২৪ সোমবার বাউবির রাজশাহী আঞ্চলিক কেন্দ্রের কর্মকর্তা, কর্মচারী এবং উপ-আঞ্চলিক কেন্দ্রসমূহের অফিস প্রধানগণের সাথে এক মতবিনিময় সভায় মিলিত হন।  মতবিনিময় সভার সভাপতি রাজশাহী আঞ্চলিক কেন্দ্রের আঞ্চলিক পরিচালক (ভারপ্রাপ্ত) মোহা: আবু বাককার স্বাগত বক্তব্যে আঞ্চলিক কেন্দ্রের বিভিন্ন বিষয়াদি নিয়ে সংক্ষেপে কথা বলেন এবং সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের পরিচয় করিয়ে দেন।

এরপর নাটোর উপ-আঞ্চলিক কেন্দ্রের উপ-আঞ্চলিক পরিচালক তানিয়া তালুকদার অনুষ্ঠানটি সঞ্চালনার পাশাপাশি তাঁর সংশ্লিষ্ট উপ-আঞ্চলিক কেন্দ্রের বিভিন্ন বিষয়াদি উপস্থাপন করেন। রাজশাহী আঞ্চলিক কেন্দ্র ও প্রোগ্রাম সংশ্লিষ্ট সকল বিষয়ের সমস্যা ও সমাধানের সম্ভাব্য উপায় নিয়ে আঞ্চলিক কেন্দ্রের উপ-আঞ্চলিক পরিচালক উম্মে সালমা নাজিফা সকলের পক্ষে বিস্তারিত তথ্যাদি তুলে ধরেন এবং পরীক্ষা সংক্রান্ত বিভিন্ন সমস্যা নিয়ে আঞ্চলিক কেন্দ্রের সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক মোঃ আরিফুজ্জামান তাঁর বক্তব্য উপস্থাপন করেন। এছাড়া রাজশাহী আঞ্চলিক কেন্দ্রের আওতাধীন উপ-আঞ্চলিক কেন্দ্রের প্রধান উপ-আঞ্চলিক পরিচালক মোঃ গোলাম কিবরিয়া (পাবনা), উপ-আঞ্চলিক পরিচালক শাহ্ মুহা: আব্দুল মালেক (নওগাঁ) ও উপ-আঞ্চলিক পরিচালক মোহা: শামসুজ্জামান (চাঁপাইনবাবগঞ্জ) পর্যায়ক্রমে তাঁদের চলমান কার্যক্রম ও বিভিন্ন দাপ্তরিক বিষয়াদি নিয়ে আলোচনা-পর্যালোচনামূলক বক্তব্য রাখেন। সভায় বিশেষ অতিথি হিসেবে নিউ গভ: ডিগ্রি কলেজ, রাজশাহী-এর অধ্যক্ষ প্রফেসর কালাচাঁদ শীল তাঁর গঠনমূলক বক্তব্য উপস্থাপন করেন।

মতবিনিময় সভার প্রধান অতিথি বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক মাহবুবা নাসরীন পিএইচডি তাঁর গুরুত্বপূর্ণ বক্তব্য উপস্থাপন করেন। তিনি বক্তব্যের শুরুতেই হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।

মাননীয় উপ-উপাচার্য বলেন, পাবনা প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এমএ এবং এমএসএস প্রোগ্রাম খোলার কার্যক্রম শুরু হয়েছে। প্রোগ্রামসমূহের ফি পুন:নির্ধারণের বিষয়ে আলোচনা চলছে। এসএসসি ও এইচএসসি প্রোগ্রামসমূহের পরীক্ষা ফলাফল বোর্ডের পরীক্ষার সাথে সমন্বয়য়ের চেষ্টা চলছে। আঞ্চলিক কেন্দ্র ও উপ-আঞ্চলিক কেন্দ্রের অবকাঠামো উন্নয়নের কাজ পর্যায়ক্রমে চলছে। উপ-উপাচার্য মহোদয় আরো বলেন, সুবিধা বঞ্চিত শ্রেণীপেশার সকল মানুষের জন্য বাউবি কাজ করে যাচ্ছে।

শেষে উপ-উপাচার্য বাউবি’র রাজশাহী আঞ্চলিক কেন্দ্রের ক্যাম্পাসে একটি রুবি লংগাণ ফলজ গাছ রোপন করেন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ

Categories