• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৪:১৮ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
সংবাদ শিরোনাম
২ মে পর্যন্ত দেশের সব প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা মঙ্গলবার ২৭ জেলার মাধ্যমিক ও কলেজ পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ যেসব জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ সোমবার শহীদ শেখ জামালের জন্মদিন আজ আগামী রোববার থেকে খোলা থাকবে শিক্ষা প্রতিষ্ঠান ৪১ জেলায় তাপপ্রবাহ, আরও বাড়বে গরমের তীব্রতা সারাদেশে হিটস্ট্রোকে চার মৃত্যু শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি নয়, এবার নতুন দাবি এইচএসসি পরীক্ষার ফরম পূরণের সময় বাড়ল দেশে তীব্র তাপমাত্রা, ঈদের পর শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়ল আরো ৭ দিন রোববার খুলবে শিক্ষাপ্রতিষ্ঠান: হিট অ্যালার্টে স্কুল বন্ধ চান অভিভাবকরা বিমা কোম্পানী পরিচালনায় আসছে নতুন আইন সারাদেশে হিট অ্যালার্ট জারি ইসরায়েলের সঙ্গে গুগলের চুক্তি, প্রতিবাদ করায় চাকরি গেলো ২৮ কর্মীর তৃতীয় ধাপে যেসব উপজেলায় ভোট অনুষ্ঠিত হবে

মান্দায় মদপানে তিন কলেজ ছাত্রের মৃত্যুর ঘটনায় মামলা

প্রজন্মের আলো / ৩৭ শেয়ার
Update শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪
মান্দায় মদপানে তিন কলেজ ছাত্রের মৃত্যুর ঘটনায় মামলা--ছবি সংগৃহীত

অনলাইন ডেস্ক:

নওগাঁর মান্দায় ইদের দিন বিকেলে বিষাক্ত মদপানে তিন কলেজছাত্রের মৃত্যুর ঘটনায় মামলা করা হয়েছে। নিহত কলেজছাত্র আশিকুর রহমানের চাচা জসিম উদ্দিন বাদি হয়ে বৃহস্পতিবার (১১ এপ্রিল) রাতে মান্দা থানায় মামলাটি করেন। মামলায় নিহতদের বন্ধু মুক্তার হোসেনসহ অজ্ঞাতনামা কয়েকজন যুবককে আসামি করা হয়েছে।

নিহতদের পারিবারিক সূত্রে জানা গেছে, নিহত শারিকুল ইসলাম পিন্টু (২২) ও আশিকুর রহমান আশিক (২২) মান্দা মমিন শাহানা সরকারি কলেজের একাদশ শ্রেণির এবং নাঈমুর রহমান নিশাত (২০) রাজশাহী পলিটেকনিক্যাল ইনস্টিটিউটের শিক্ষার্থী। এছাড়া নিহতদের আরেক বন্ধু রামেক হাসপাতালে চিকিৎসাধীন নাদিম হোসেন রাজশাহীর আরএমপি কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী বলে জানা গেছে।

শুক্রবার (১২ এপ্রিল) সরেজমিনে নিহত পিন্টু ও আশিকের বাড়িতে গিয়ে দেখা গেছে পৃথক পৃথক জটলা করছেন আত্মীয়-স্বজন ও প্রতিবেশিরা। পারিবারিক কবরস্থানে তাদের দাফনের প্রস্তুতি চলছে। ইদের আনন্দের পরিবর্তে শোকে স্তব্ধ দুই পরিবার। আশপাশের পরিবারগুলো থেকেও চলে গেছে ইদের আনন্দ। হঠাৎ অনাকাক্সিক্ষত মৃত্যুতে পুরো এলাকাতে নেমে এসেছে শোকের ছায়া।
এসময় কথা হয় নিহত শারিকুল ইসলাম পিন্টুর বাবা আক্কাস আলীর সঙ্গে। তিনি বলেন, ‘বিকেল ৩টার দিকে ছেলে পিন্টু খাওয়াদাওয়া করে বাড়ি থেকে বেরিয়ে যায়। সন্ধ্যার দিকে তার মৃত্যুর খবর জানতে পারি।’

পিন্টুর বাবা আক্কাস আলী আরও বলেন, ‘আমি দিনমজুর। নিজস্ব কোনো জায়গা জমি নেই। একমাত্র মেয়েকে বিয়ে দিয়েছি। ছেলে পিন্টুকে লেখাপড়া শিখিয়ে মানুষের মত মানুষ করার ইচ্ছে ছিল। আমার সেই ইচ্ছে অঙ্কুরেই ধ্বংস হয়ে গেল।’
নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় পাকুড়িয়া গ্রামের একাধিক বাসিন্দা বলেন, বিথউথরাইল মাঠের তালতলি এলাকায় মনোরম দৃশ্য উপভোগ করতে ইদের দিন বিকেলে মানুষের ঢল নামে। দর্শনার্থী হিসেবে সেখানে গিয়েছিলেন নিশাত, পিন্টু, আশিক, মুক্তার, নাদিম ও সোহেল। তারা মাঠের একটি নির্জন স্থানে বসে আড্ডা দিচ্ছিলেন।

স্থানীয় বাসিন্দারা আরও বলেন, এর কিছু পরে নিশাত, পিন্টু, আশিক ও নাদিম অসুস্থ হয়ে পড়ে। এসময় চিৎকার চেঁচামেচিতে লোকজন তাদের উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথে নিশাত, পিন্টু, আশিক মারা যান। ঘটনার পর মুক্তার ও সোহেল কৌশলে সটকে পড়েন।
এদিকে বিষাক্ত মদপানে অসুস্থ (বর্তমানে রামেক হাসপাতালে চিকিৎসাধীন) নাদিম হোসেনের উদ্ধৃতি দিয়ে পুলিশের একটি সূত্র জানায়, মাঠের নির্জন স্থানে আড্ডার সময় বন্ধু মুক্তার হোসেন পানীয় স্পিরিটের বোতলে নেশাজাতীয় দ্রব্য এনে তাদের খেতে দেন। নাদিম সামান্য খেলেও বেশি পান করে নিশাত, পিন্টু ও আশিক।

মামলার বিষয়টি নিশ্চিত করে মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোজাম্মেল হক কাজী বলেন, নেশাজাতীয় দ্রব্যপানে মৃত্যুর ঘটনায় নিহত আশিকুর রহমানের চাচা বাদি হয়ে মুক্তার হোসেনসহ অজ্ঞাতনামা কয়েক যুবকের বিরুদ্ধে মামলা করেন। এর পর তাদের মরদেহ ময়নাতদন্তের জন্য শুক্রবার সকালে নওগাঁ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

ওসি আরও বলেন, মামলার এজাহারভূক্ত আসামি মুক্তার হোসেনকে গ্রেপ্তারে অভিযান চলছে। আসামি মুক্তার হোসেন ও চিকিৎসাধীন নাদিম হোসেনকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করলেই এ ঘটনার পুরো মোটিভ জানা যাবে।
উল্লেখ্য, ইদের দিন বিকেলে (বৃহস্পতিবার) উপজেলার ভারশোঁ ইউনিয়নের বিলউথরাইল মাঠে বিষাক্ত মদপানে নিশাত, পিন্টু, আশিক নামে তিন কলেজছাত্র মারা যান। তাদের আরেক বন্ধু নাদিম রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন। সূত্র: সোনার দেশ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ

Categories