• শনিবার, ০৪ মে ২০২৪, ১২:৫১ অপরাহ্ন
  • Bengali Bengali English English
সংবাদ শিরোনাম
আজ শনিবার যেসব জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ অভিষেকে উজ্জ্বল তানজিদ, জেতালেন বাংলাদেশকে এসএসসির ফল প্রকাশ ১২ মে গাজীপুরে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষ শনিবার শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখলে আন্দোলনের হুমকি আরও কমলো এলপি গ্যাসের দাম ৩ দিনের রিমান্ডে মিল্টন সমাদ্দার মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে তিন মামলা ঝড়বৃষ্টির পূর্বাভাস মহান মে দিবস আজ ‌‘রাত ৮টার পর দোকান খোলা রাখলে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হবে’ ২ মে পর্যন্ত দেশের সব প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা মঙ্গলবার ২৭ জেলার মাধ্যমিক ও কলেজ পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ যেসব জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ সোমবার শহীদ শেখ জামালের জন্মদিন আজ

বুস্টার ডোজ ক্যাম্পেইনের তারিখ ঘোষণা

প্রজন্মের আলো / ৭৭ শেয়ার
Update শুক্রবার, ১৫ জুলাই, ২০২২
ছবি সংগৃহীত

অনলাইন ডেস্ক:

সারাদেশে বুস্টার ডোজ ক্যাম্পেইনের তারিখ ঘোষণা করেছে স্বাস্থ্য অধিদপ্তর। টিকা কার্যক্রম জোরদার করার জন্য এই ক্যাম্পেইন শুরু হচ্ছে।

বৃহস্পতিবার (১৪ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা. মো. শামসুল হকের সই করা এক নির্দেশনায় এই তথ্য জানানো হয়।

নির্দেশনায় বলা হয়েছে, আগামী ১৯ জুলাই (মঙ্গলবার) দেশব্যাপী কোভিড ভ্যাকসিন বুস্টার ডোজ দিবস উদযাপন করা হবে। এই দিবসের আওতায় ১৮ বছর ও তদূর্ধ্ব সকল নাগরিককে তৃতীয় ডোজ বা বুস্টার ডোজ পুশ করা হবে। দ্বিতীয় ডোজ গ্রহণের ৪ মাস পূর্ণ হলে বুস্টার ডোজ নেওয়া যাবে।

এ সময় উপযুক্ত প্রমাণ হিসেবে কোভিড-১৯ টিকার কার্ড বা সনদ দেখিয়ে ভ্যাকসিনেশন টিকাদান কেন্দ্র হতে বুস্টার ডোজ গ্রহণ করতে হবে।

রাজধানীর ঢাকা উত্তর সিটি করপোরেশনের ২৪টি স্থানে ও দক্ষিণের ১৪টি স্থানে টিকা কেন্দ্র করা হয়েছে। এ জন্য সংশ্লিষ্ট দপ্তরের সবার সঙ্গে সমন্বয় পূর্বক ব্যাপক প্রচার-প্রচারণার মাধ্যমে জনগণকে উদ্বুদ্ধ করে বুস্টার ডোজ দিবস পালন করার নির্দেশনা দেওয়া হয় স্বাস্থ্য অধিদপ্তর থেকে।

এদিন নিয়মিত কোভিড-১৯ টিকার প্রথম ও দ্বিতীয় ডোজের স্বাভাবিক কার্যক্রম চলমান থাকবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ

Categories