• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:১৮ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
সংবাদ শিরোনাম
মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে তিন মামলা ঝড়বৃষ্টির পূর্বাভাস মহান মে দিবস আজ ‌‘রাত ৮টার পর দোকান খোলা রাখলে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হবে’ ২ মে পর্যন্ত দেশের সব প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা মঙ্গলবার ২৭ জেলার মাধ্যমিক ও কলেজ পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ যেসব জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ সোমবার শহীদ শেখ জামালের জন্মদিন আজ আগামী রোববার থেকে খোলা থাকবে শিক্ষা প্রতিষ্ঠান ৪১ জেলায় তাপপ্রবাহ, আরও বাড়বে গরমের তীব্রতা সারাদেশে হিটস্ট্রোকে চার মৃত্যু শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি নয়, এবার নতুন দাবি এইচএসসি পরীক্ষার ফরম পূরণের সময় বাড়ল দেশে তীব্র তাপমাত্রা, ঈদের পর শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়ল আরো ৭ দিন রোববার খুলবে শিক্ষাপ্রতিষ্ঠান: হিট অ্যালার্টে স্কুল বন্ধ চান অভিভাবকরা

আর্জেন্টিনা-ব্রাজিলের উন্নতি, বাংলাদেশের অবনতি

তানভীর রহমান / ২৮০ শেয়ার
Update বৃহস্পতিবার, ১২ আগস্ট, ২০২১

ক্রীড়া ডেস্ক:

ফিফা র‍্যাঙ্কিংয়ে উন্নতির দেখা পেয়েছে দুই চ্যাম্পিয়ন দল। দুই ধাপ এগিয়েছে কোপা আমেরিকার শিরোপাজয়ী দল আর্জেন্টিনা। সমান ধাপ এগিয়েছে ইউরো চ্যাম্পিয়ন দল ইতালিও।

বৃহস্পতিবার প্রকাশিত র‍্যাঙ্কিংয়ে ১৭১৪ পয়েন্ট নিয়ে ছয় নম্বরে অবস্থান করছে আমেরিকা চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। আর ১৭৪৫ পয়েন্ট নিয়ে পাঁচে অবস্থান ইতালির।

ফিফার নতুন র‍্যাঙ্কিংয়ে চার ধাপ পিছিয়েছে বাংলাদেশ। ১৮৪ থেকে বর্তমানে পিছিয়ে তাদের অবস্থান ১৮৮।

ইউরোর সেরা আট থেকে বিদায় নিলেও নিজেদের শীর্ষস্থান ধরে রেখেছে বেলজিয়াম। ২০১৮ সালের অক্টোবর থেকে এখন পর্যন্ত টানা র‍্যাঙ্কিংয়ের শীর্ষে রয়েছে দলটি। বর্তমানে তাদের পয়েন্ট ১৮২২।

এক ধাপ এগিয়ে ১৭৯৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। নতুন এই র‍্যাঙ্কিংয়ে অবনতি হয়েছে ফ্রান্স, পর্তুগাল, স্পেন, উরুগুয়ের।

দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। এরপর যথাক্রমে অবস্থান রয়েছে ফ্রান্স, ইংল্যান্ড ইতালি, আর্জেন্টিনা, স্পেন, পুর্তুগাল, ম্যাক্সিকো এবং ইউনাইটেড স্টেটস অফ আমেরিকা।

শীর্ষ ১০ এর বাইরে চলে যেতে হয়েছে উরুগুয়ে, জার্মানি, নেদারল্যান্ড এবং ক্রোয়েশিয়াকে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ

Categories