• শুক্রবার, ০৩ মে ২০২৪, ০১:১৫ অপরাহ্ন
  • Bengali Bengali English English
সংবাদ শিরোনাম
শনিবার শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখলে আন্দোলনের হুমকি আরও কমলো এলপি গ্যাসের দাম ৩ দিনের রিমান্ডে মিল্টন সমাদ্দার মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে তিন মামলা ঝড়বৃষ্টির পূর্বাভাস মহান মে দিবস আজ ‌‘রাত ৮টার পর দোকান খোলা রাখলে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হবে’ ২ মে পর্যন্ত দেশের সব প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা মঙ্গলবার ২৭ জেলার মাধ্যমিক ও কলেজ পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ যেসব জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ সোমবার শহীদ শেখ জামালের জন্মদিন আজ আগামী রোববার থেকে খোলা থাকবে শিক্ষা প্রতিষ্ঠান ৪১ জেলায় তাপপ্রবাহ, আরও বাড়বে গরমের তীব্রতা সারাদেশে হিটস্ট্রোকে চার মৃত্যু শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি নয়, এবার নতুন দাবি

তেঁতুলতলা মাঠে কোনো স্থাপনা নয়, নির্দেশ প্রধানমন্ত্রীর

প্রজন্মের আলো / ৮৮ শেয়ার
Update বৃহস্পতিবার, ২৮ এপ্রিল, ২০২২

অনলাইন ডেস্ক:

রাজধানীর কলাবাগানের তেঁতুলতলা মাঠে কোনো স্থাপনা হবে না বলে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বৃহস্পতিবার (২৮ এপ্রিল) এ বিষয়টি জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

এর ফলে এ মাঠে কলাবাগার থানার জন্য ভবন হচ্ছে না। খেলার মাঠ হিসেবেই থাকছে। প্রধানমন্ত্রীর এ নির্দেশে খুশি আন্দোলনকারীরা। এ জন্য তারা প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন।

সচিবালয়ের নিজ কার্যালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কলাবাগানের তেঁতুলতলা মাঠে আর কোনো নির্মাণকাজ হবে না। জায়গাটি যেভাবে ব্যবহার করা হতো, সেভাবেই ব্যবহার হবে। খেলার মাঠই থাকবে।

তিনি আরও বলেন, জায়গাটির পুলিশকে অধিগ্রহণ করে দেয়া হয়েছে, তাই এ জায়গা পুলিশেরই থাকবে।

তবে এর আগে বুধবার রাতে তেঁতুলতলা মাঠে দেয়াল তৈরির কাজ শেষ করেছে পুলিশ। মাঠটি রক্ষার দাবিতে এলাকাবাসী, পরিবেশবিদ ও নাগরিক সমাজের প্রতিনিধিদের আন্দোলনের মধ্যেই পুলিশ দেয়াল তৈরির কাজ সম্পন্ন করেছে।

গত ২৫ এপ্রিল তেঁতুলতলা মাঠে থানা নির্মাণের প্রতিবাদ করায় সৈয়দা রত্না ও তার কিশোর ছেলেকে কোনো কারণ ছাড়া দীর্ঘ সময় থানায় আটকে রাখে পুলিশ। এ ঘটনা দেশব্যাপী ব্যাপক আলোচিত হয়। থানার নির্মাণ কাজের মধ্যেই প্রতিবাদকারীদের সঙ্গে কয়েক দফা বৈঠকে করেন স্বরাষ্ট্রমন্ত্রী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ

Categories