• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০২:৪৬ অপরাহ্ন
  • Bengali Bengali English English
সংবাদ শিরোনাম
মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে তিন মামলা ঝড়বৃষ্টির পূর্বাভাস মহান মে দিবস আজ ‌‘রাত ৮টার পর দোকান খোলা রাখলে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হবে’ ২ মে পর্যন্ত দেশের সব প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা মঙ্গলবার ২৭ জেলার মাধ্যমিক ও কলেজ পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ যেসব জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ সোমবার শহীদ শেখ জামালের জন্মদিন আজ আগামী রোববার থেকে খোলা থাকবে শিক্ষা প্রতিষ্ঠান ৪১ জেলায় তাপপ্রবাহ, আরও বাড়বে গরমের তীব্রতা সারাদেশে হিটস্ট্রোকে চার মৃত্যু শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি নয়, এবার নতুন দাবি এইচএসসি পরীক্ষার ফরম পূরণের সময় বাড়ল দেশে তীব্র তাপমাত্রা, ঈদের পর শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়ল আরো ৭ দিন রোববার খুলবে শিক্ষাপ্রতিষ্ঠান: হিট অ্যালার্টে স্কুল বন্ধ চান অভিভাবকরা

দৈনিক বাংলাদেশ বার্তা পত্রিকার সাহিত্য সম্পাদক ও কবি তাছলিমা চৌধুরী বুলবুল গুরুতর অসুস্থ 

প্রজন্মের আলো / ৯৯ শেয়ার
Update রবিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২২

এমরান মাহমুদ প্রত্যয় :
বৃহত্তর কুষ্টিয়া থেকে প্রকাশিত দৈনিক বাংলাদেশ বার্তা পত্রিকার  সাহিত্য সম্পাদক,ও বিশিষ্ট কবি তাছলিমা চৌধুরী বুলবুল গুরুতর অসুস্থ।  তাঁকে ঢাকার এক সনামধন্য  হাসপাতালে ভর্তি করা হয়েছে। কবি, সম্পাদক  তাছলিমা চৌধুরী বুলবুল এর সুস্থতা চেয়ে বন্ধু, স্বজন, শুভাকাঙ্ক্ষী ও দেশবাসীর কাছে দোয়া কামনা করেছেন তাঁর পরিবারের সদস্যরা।
বিশেষ সূত্রে জানা যায়,ওয়াশরুমে পা পিছলে পড়ে মাথা ও ডান হাত ভেঙে গেলে গুরুতর অসুস্থ অবস্থায় স্থানীয় হাসপাতালে নেওয়ার পর তাঁকে ঢাকায় স্থানান্তর করা হয়।
তাছলিমা চৌধুরী বুলবুল:তিনি মূলত রোমান্টিক মানস-প্রবণতার কবি। তার তৃতীয় কাব্যগ্রন্থ ‘ইচ্ছার অনুরাগে’ এবং প্রথম কাব্যগ্রন্থ নদী তুমি আমার’। তার কবিতায় সমাজ-মনস্কতা প্রখর ও স্পষ্ট।
সাহিত্য চর্চা ছাড়াও সাহিত্য সম্পাদনা ও সমাজসেবার কাজে তিনি ব্যাপৃত। তিনি সাহিত্য সাময়িকী ‘মাসিক অভিষেক’, সাপ্তাহিক জাগরণী’ ও ‘নন্দন-এর সম্পাদক এবং বৃহত্তর কুষ্টিয়ার প্রথম দৈনিক পত্রিকা ‘দৈনিক বাংলাদেশ বার্তা-এর সফল সাহিত্য সম্পাদক। তার সম্পাদিত এই সাহিত্য পেজ ব্যাপকভাবে প্রশংসিত। দুই বাংলার জনপ্রিয় কবি-সাহিত্যিকরা এখানে লেখালেখি করেন। পাশাপাশি প্রতিভাবান নবাগত কবি-সাহিত্যিকদের লেখা প্রকাশ করা হয়। দেশের বিভিন্ন পত্র-পত্রিকায় তার কবিতা নিয়মিত প্রকাশ পেয়ে থাকে। এছাড়াও বিভিন্ন সাহিত্য সংগঠন ও সমাজমূলক সংস্থার তিনি সাধারণ ও আজীবন সদস্য ও কর্মকর্তা।
সাহিত্য ক্ষেত্রে বিশেষ অবদান রাখার জন্য পাবনার ‘বাংলাদেশ কবিতা সংসদ’ ১৪০৮ বঙ্গাব্দে ‘বাংলা সাহিত্য পদক’ লাভ করেন এবং ২০০৭ সালে খুলনার একুশে বইমেলায় তাকে গুণীজন সংবর্ধনা ও পদক দেয়া হয়।২০১৬ সালে  লালমণিরহাটে “গঙ্গা-গোবিন্দ স্মৃতি পদক দেওয়া হয়।
কবি তাছলিমা চৌধুরী বুলবুল সাহিত্য সময়িকী ‘মাসিক অভিষেক’, সাপ্তাহিক জাগরণী’ ও ‘নন্দন-এর সম্পাদক এবং বৃহত্তর কুষ্টিয়ার প্রথম দৈনিক পত্রিকা ‘দৈনিক বাংলাদেশ বার্তা-এর সফল সাহিত্য সম্পাদক। তাদের বড় মেয়ে শাহরীন তামান্নু চৌধুরী রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রভাষক ছিলেন বর্তমানে ঢাকাতে ব্যবসা করছেন, ছোট মেয়ে নওরোজ তামান্নু চৌধুরী স্বামীসহ অষ্ট্রেলিয়ায় বসবাস করছেন। একমাত্র পুত্র প্রকৌশলী তাসলিমুর রশীদ চৌধুরী হলিউডে সস্ত্রীক কর্মরত। তারা স্থায়ীভাবে বসবাস করতেন মজমপুর, কুষ্টিয়ায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ

Categories