• শুক্রবার, ০৩ মে ২০২৪, ০১:২৮ অপরাহ্ন
  • Bengali Bengali English English
সংবাদ শিরোনাম
শনিবার শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখলে আন্দোলনের হুমকি আরও কমলো এলপি গ্যাসের দাম ৩ দিনের রিমান্ডে মিল্টন সমাদ্দার মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে তিন মামলা ঝড়বৃষ্টির পূর্বাভাস মহান মে দিবস আজ ‌‘রাত ৮টার পর দোকান খোলা রাখলে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হবে’ ২ মে পর্যন্ত দেশের সব প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা মঙ্গলবার ২৭ জেলার মাধ্যমিক ও কলেজ পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ যেসব জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ সোমবার শহীদ শেখ জামালের জন্মদিন আজ আগামী রোববার থেকে খোলা থাকবে শিক্ষা প্রতিষ্ঠান ৪১ জেলায় তাপপ্রবাহ, আরও বাড়বে গরমের তীব্রতা সারাদেশে হিটস্ট্রোকে চার মৃত্যু শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি নয়, এবার নতুন দাবি

ভারতসহ একাধিক দেশ থেকে ৪ কোটি ডিম আমদানির অনুমতি

প্রজন্মের আলো / ৫০ শেয়ার
Update সোমবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৩
৪ কোটি ডিম আমদানির অনুমতি। ছবি: সংগৃহীত

অনলাইন ডেস্ক:

ভারতসহ একাধিক দেশ থেকে ৪ কোটি ডিম আমদানির অনুমতি দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। সোমবার (১৮ সেপ্টেম্বর) এ অনুমতি দেওয়া হয়।

এর আগে গত বছর ৫১ কোটি ডিম আমদানির অনুমতি চেয়ে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে চিঠি দেয় আমদানিকারকরা। বাংলাদেশের প্রাণিসম্পদ অধিদপ্তরের তথ্য অনুযায়ী দেশে প্রতিদিন প্রায় ৪ কোটি ডিম উৎপাদিত হয়। এর মধ্যে ৯-১২ শতাংশ কর্পোরেট পোল্ট্রি ফার্ম ও বাকি ডিম গ্রামাঞ্চলের প্রান্তিক খামারিদের মাধ্যমে উৎপাদিত হয়।

মূলত ডিমের দাম বাড়তির অজুহাত ও সরবরাহ ঘাটতির কথা বলে ভারত থেকে দেশে ৫১ কোটি ডিম আমদানির অনুমতি প্রার্থনা করে আমদানিকারকরা। গত বছর আগস্টের মধ্যভাগে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিয়ে তাদের সঙ্গে আলোচনা করা হবে বলে জানিয়েছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ

Categories