• শুক্রবার, ০৩ মে ২০২৪, ০১:৩১ অপরাহ্ন
  • Bengali Bengali English English
সংবাদ শিরোনাম
শনিবার শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখলে আন্দোলনের হুমকি আরও কমলো এলপি গ্যাসের দাম ৩ দিনের রিমান্ডে মিল্টন সমাদ্দার মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে তিন মামলা ঝড়বৃষ্টির পূর্বাভাস মহান মে দিবস আজ ‌‘রাত ৮টার পর দোকান খোলা রাখলে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হবে’ ২ মে পর্যন্ত দেশের সব প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা মঙ্গলবার ২৭ জেলার মাধ্যমিক ও কলেজ পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ যেসব জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ সোমবার শহীদ শেখ জামালের জন্মদিন আজ আগামী রোববার থেকে খোলা থাকবে শিক্ষা প্রতিষ্ঠান ৪১ জেলায় তাপপ্রবাহ, আরও বাড়বে গরমের তীব্রতা সারাদেশে হিটস্ট্রোকে চার মৃত্যু শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি নয়, এবার নতুন দাবি

মরক্কোয় শক্তিশালী ভূমিকম্প, নিহত ২৯৬

প্রজন্মের আলো / ৮৭ শেয়ার
Update শনিবার, ৯ সেপ্টেম্বর, ২০২৩
ছবি সংগৃহীত

অনলাইন ডেস্ক:

মরক্কোয় স্থানীয় সময় শুক্রবার (৮ সেপ্টেম্বর) রাতে ছয় দশমিক আট মাত্রার শক্তিশালী ভুমিকম্প আঘাত হেনেছে। এতে অন্তত ৩০০ জন নিহত হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। সেই সঙ্গে দেশটির বহু বাসিন্দাকে রাস্তায় রাত কাটাতে হয়েছে। স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে এ খবর নিশ্চিত করেছে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন।

মার্কিন ভূতাত্ত্বিক জরিপ ইউএসজিএস বলেছে, দেশটির স্থানীয় সময় রাত ১১ টার কিছুক্ষণ পরে আটলাস পর্বতে ভূমিকম্পটি আঘাত হানে। এর গভীরতা ছিল ১৮ দশমিক ৫ কিলোমিটার। এর কেন্দ্রস্থল মারাকাশের প্রায় ৭২  কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে।

মরক্কোর রাষ্ট্রীয় টেলিভিশন আল-আওলায় বলা হয়েছে, এখন পর্যন্ত অন্তত ২৯৬ জন নিহত হয়েছে। আহত হয়েছে ১৫৩ জন। দেশটির সশস্ত্র বাহিনী সতর্ক করে বলেছে, আফটারশকের জন্য বাসিন্দারা এখনো ঝুঁকির মধ্যে আছেন।

দেশটির এ বাহিনী সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে বাসিন্দাদের নিরাপদে অবস্থান নেওয়ার সতর্ক করেছেন। ইউএসজিএসের পক্ষ থেকে বলা হয়েছে, শুক্রবারের এ ভূমিকম্প অঞ্চলটির জন্য অস্বাভাবিকভাবে শক্তিশালী ছিল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ

Categories