• শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:৫৫ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
সংবাদ শিরোনাম
শনিবার শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখলে আন্দোলনের হুমকি আরও কমলো এলপি গ্যাসের দাম ৩ দিনের রিমান্ডে মিল্টন সমাদ্দার মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে তিন মামলা ঝড়বৃষ্টির পূর্বাভাস মহান মে দিবস আজ ‌‘রাত ৮টার পর দোকান খোলা রাখলে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হবে’ ২ মে পর্যন্ত দেশের সব প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা মঙ্গলবার ২৭ জেলার মাধ্যমিক ও কলেজ পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ যেসব জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ সোমবার শহীদ শেখ জামালের জন্মদিন আজ আগামী রোববার থেকে খোলা থাকবে শিক্ষা প্রতিষ্ঠান ৪১ জেলায় তাপপ্রবাহ, আরও বাড়বে গরমের তীব্রতা সারাদেশে হিটস্ট্রোকে চার মৃত্যু শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি নয়, এবার নতুন দাবি

৮ রানে চার উইকেট হারিয়ে হারের শঙ্কায় দক্ষিণ আফ্রিকা

প্রজন্মের আলো / ৩৭ শেয়ার
Update বুধবার, ১৮ অক্টোবর, ২০২৩

অনলাইন ডেস্ক:

বিশ্বকাপে মাত্র ৮ রানের মাঝে চার উইকেট হারিয়ে নেদারল্যান্ডসের কাছে হারের শঙ্কায় শক্তিমত্তা, ইতিহাস ও ঐতিহ্যসহ সবদিক থেকে এগিয়ে থাকা দক্ষিণ আফ্রিকা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত প্রোটিয়াদের সংগ্রহ ১৫ ওভারে ৪ উইকেটে ৬৩ রান। ব্যাট করছেন হেনরিক ক্লাসেন (১৫) ও ডেভিড মালান (৬)।

২৪৬ রানের লক্ষ্যে দক্ষিণ আফ্রিকার হয়ে রান তাড়া করতে নেমে শুরুটা ভালো করেন টেম্বা বাভুমা ও কুইন্টন ডি কক। প্রথম ৭ ওভারে দুজনে যোগ করেন ৩২ রান। অষ্টম ওভার থেকে ডাচদের আধিপত্যের শুরু। মাত্র ৮ রানের মাঝে চার উইকেট হারায় প্রোটিয়ারা। বল হাতে আধিপত্য দেখাচ্ছেন মারউই। তিনি দুটি এবং পল ভ্যান মিকিরিন ও কলিন আকারম্যান একটি করে উইকেট শিকার করেছেন।

এর আগে মঙ্গলবার (১৭ অক্টোবর) ধর্মশালায় বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচ খেলতে নামে দক্ষিণ আফ্রিকা ও নেদারল্যান্ডস।

ম্যাচে বৃষ্টির কারণে একঘণ্টা বিলম্বে টস হলেও ম্যাচ মাঠে গড়াতে সময় চলে যায় দুই ঘণ্টারও বেশি। ফলে ৪৩ ওভারে চলে যায় ম্যাচটি। টস জিতে নেদারল্যান্ডসকে ব্যাটিং করার আমন্ত্রণ জানান প্রোটিয়া অধিনায়ক টেম্বা বাভুমা। ২৭ ওভারে ১১২ রান তুলতে ৬ উইকেট হারিয়ে বসেছিল ডাচরা। সেখান থেকে ৪৩ ওভারে তারা দাঁড় করায় ২৪৫ রানের পুঁজি।

নেদারল্যান্ডসকে এই বড় রান এনে দেওয়ার কারিগর অধিনায়ক স্কট এডওয়ার্ডস। ৬৯ বলে ১০ চার আর ১ ছক্কায় ৭৮ রানের হার না মানা এক ইনিংস খেলেন তিনি। এছাড়া শেষদিকে রয়্যালফ ফন ডার মারউই ১৯ বলে ২৯ আর আরিয়ান দত্ত ৯ বলেই ৩ ছক্কায় খেলেন অপরাজিত ২৩ রানের ইনিংস।

দক্ষিণ আফ্রিকার লুঙ্গি এনগিদি, মার্কো জানসেন আর কাগিসো রাবাদা নেন দুটি করে উইকেট।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ

Categories