• বুধবার, ০১ মে ২০২৪, ০৩:১৭ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
সংবাদ শিরোনাম
‌‘রাত ৮টার পর দোকান খোলা রাখলে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হবে’ ২ মে পর্যন্ত দেশের সব প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা মঙ্গলবার ২৭ জেলার মাধ্যমিক ও কলেজ পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ যেসব জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ সোমবার শহীদ শেখ জামালের জন্মদিন আজ আগামী রোববার থেকে খোলা থাকবে শিক্ষা প্রতিষ্ঠান ৪১ জেলায় তাপপ্রবাহ, আরও বাড়বে গরমের তীব্রতা সারাদেশে হিটস্ট্রোকে চার মৃত্যু শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি নয়, এবার নতুন দাবি এইচএসসি পরীক্ষার ফরম পূরণের সময় বাড়ল দেশে তীব্র তাপমাত্রা, ঈদের পর শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়ল আরো ৭ দিন রোববার খুলবে শিক্ষাপ্রতিষ্ঠান: হিট অ্যালার্টে স্কুল বন্ধ চান অভিভাবকরা বিমা কোম্পানী পরিচালনায় আসছে নতুন আইন সারাদেশে হিট অ্যালার্ট জারি ইসরায়েলের সঙ্গে গুগলের চুক্তি, প্রতিবাদ করায় চাকরি গেলো ২৮ কর্মীর

নওগাঁয় “তারুণ্যের ভাবনা ” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

প্রজন্মের আলো / ৫২ শেয়ার
Update শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০২৩

আব্দুল্লাহ আল মাসুদ বিন রহমান তন্ময়:
 নওগাঁয় দক্ষিণ এশিয়ার অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন জাগো ফাউন্ডেশন এর ভিবিডি নওগাঁর আয়োজনে “তারুণ্যের ভাবনা ” শীর্ষক আলোচনা অনুষ্ঠিত। বুধবার সকালে শহরের কেডির মোড়, জননী প্রশিক্ষণ কেন্দ্র  এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ভিবিডি নওগাঁ প্রেসিডেন্ট লোকমান হাকিমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সোশ্যাল ইনোভেশন টিম নওগাঁর গবেষণা ও মূল্যায়ন সম্পাদক,নওগাঁ জেলা সাংবাদিক ইউনিয়নের সিনিয়র সহ-সভাপতি ও প্রজন্মের আলো, প্রজন্মের মেলার  সম্পাদক অধ্যক্ষ রোটারিয়ান আব্দুর রহমান রিজভী। বিশেষ অতিথি ছিলেন প্রভাষক আবু রেজা, নওগাঁ ন্যাশনাল মডেল স্কুলের পরিচালক সহিদ প্রাং।
প্রধান অতিথির বক্তৃতায় অধ্যক্ষ আব্দুর রহমান বলেন,গতানুগতিক শিক্ষা পরিহার করে কারিগরি শিক্ষার উপর জোর দিলে বেকারত্ব দূর করা সম্ভব হবে। জনগণ সেবার জন্য দপ্তরে দপ্তরে ধর্ণা দেবে না। সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার উদ্যোগ নিতে হবে। আমাদের দেশের মোট জনসংখ্যার ৪৯ শতাংশ তরুণ। তাদের ওপর নির্ভর করছে এদেশের বর্তমান ও ভবিষ্যৎ। মহান মুক্তিযুদ্ধের সময়েও ৯০ শতাংশ তরুণরা নেতৃত্ব দিয়েছে। কাজেই তরুণদের বাদ দিয়ে দেশকে কল্পনাও করা যায় না। মুক্তিযুদ্ধের আদর্শ ধারণ এবং লালন করে তরুণদের এদেশের দায়িত্ব নিতে হবে। মুক্তিযুদ্ধের চেতনা ও দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে তাদের দেশের কল্যাণে কাজ করতে হবে।
সভায় ভিবিডির ভাইস প্রেসিডেন্ট তানভীন, হাফিজার রহমান, প্রেজেক্ট অফিসারসহ অর্ধশতাধিক তরুণ-তরুণী অংশ গ্রহন করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ

Categories