• বুধবার, ০১ মে ২০২৪, ১০:৪০ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
সংবাদ শিরোনাম
মহান মে দিবস আজ ‌‘রাত ৮টার পর দোকান খোলা রাখলে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হবে’ ২ মে পর্যন্ত দেশের সব প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা মঙ্গলবার ২৭ জেলার মাধ্যমিক ও কলেজ পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ যেসব জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ সোমবার শহীদ শেখ জামালের জন্মদিন আজ আগামী রোববার থেকে খোলা থাকবে শিক্ষা প্রতিষ্ঠান ৪১ জেলায় তাপপ্রবাহ, আরও বাড়বে গরমের তীব্রতা সারাদেশে হিটস্ট্রোকে চার মৃত্যু শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি নয়, এবার নতুন দাবি এইচএসসি পরীক্ষার ফরম পূরণের সময় বাড়ল দেশে তীব্র তাপমাত্রা, ঈদের পর শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়ল আরো ৭ দিন রোববার খুলবে শিক্ষাপ্রতিষ্ঠান: হিট অ্যালার্টে স্কুল বন্ধ চান অভিভাবকরা বিমা কোম্পানী পরিচালনায় আসছে নতুন আইন সারাদেশে হিট অ্যালার্ট জারি

জেলা প্রশাসন,পৌরসভা ও সোসাল ইনোভেশন টিমের উদ্যোগে

নওগাঁয় পরিচ্ছন্ন ও ময়লা আবর্জনামূক্ত করণ কর্মসূচি অনুষ্ঠিত

প্রজন্মের আলো / ৭৯ শেয়ার
Update শুক্রবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৩
নওগাঁয় পরিচ্ছন্ন ও ময়লা আবর্জনামূক্ত করণ কর্মসূচি অনুষ্ঠিত- প্রজন্মের আলো/প্রজন্মের মেলা

তাহেরা এনায়েত করিম:
নওগাঁয় পরিচ্ছন্ন ও ময়লা আবর্জনামূক্ত করণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে পৌরসভার ১ নম্বর ওয়ার্ডে ২য় বারের মত জেলা প্রশাসন,পৌরসভা ও সোসাল ইনোভেশন টিমের উদ্যোগে আয়োজিত কর্মসূচি অনুষ্ঠিত হয় । এসময় জেলা প্রশাসক মোঃ গোলাম মওলা, জেলা তথ্য অফিসের উপ-পরিচালক আবু সালেহ মো. মাসুদুল ইসলাম জেলা প্রেসক্লাবের সভাপতি মো. কায়েস উদ্দীন, স্থানীয় পৌর কমিশনার মো. আহসান হাবিব রাজন, সোশ্যাল ইনোভেশন টিম নওগাঁর কার্যকরী সদস্য এসএম শামছুল আলম, চন্দন দেব, সাধারণ সম্পাদক শরিফুর রহমাস সাকিব, গবেষণা ও মূল্যায়ন সম্পাদক,নওগাঁ জেলা সাংবাদিক ইউনিয়নের সিনিয়র সহ-সভাপতি ও প্রজন্মের আলো সম্পাদক অধ্যক্ষ আব্দুর রহমান রিজভী, প্রজন্মের আলোর বার্তা সম্পাদক প্রভাষক আবু রেজা,  সোশ্যাল ইনোভেশন টিমের সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মাহবুব আলম, কোষাধ্যক্ষ সুবল চন্দ্র মন্ডল,প্রচার সম্পাদক মো. আতিক রহমান, দপ্তর সম্পাদক মো. মাহিদুর রহমান, সাবেক উপ-সহকারী কৃষিকর্মকর্তা সেন্টু আনছারী, প্রজন্মের আলো ও প্রজন্মের মেলার ব্যবস্থাপনা সম্পাদক আব্দুল্লাহ আলমাস বিন রহমান তানভীর, প্রজন্মের আলো ও প্রজন্মের মেলার ডিজিটাল কন্টেন্ট সম্পাদক আব্দুল্লাহ আল মাসুদ বিন রহমান তন্ময়, মোঃ মোনায়েম হোসেনসহ প্রমুখ উপস্থিত ছিলেন। এছাড়া নওগাঁর প্রজন্মের আলো, প্রজন্মের মেলা, প্রজন্ম মানবিক অধিকার উন্নয়ন কেন্দ্র, ভিবিডি, বিডি ক্লিনের স্বেচ্ছাসেবী,নওগাঁ পৌরসভার কর্মচারী ও শ্রমিকগণ,জেলা তথ্য অফিসের কর্মচারীবৃন্দ ও স্থানীয় বাসিন্দাগণ কর্মসূচিতে অংশ গ্রহন করেন ।
 এ সময়জেলা প্রশাসক নওগাঁ শহর এবং ছোট যমুনা নদী দূষণ ও দখল মুক্ত করা সহ নওগাঁর সার্বিক উন্নয়নের জন্য বিভিন্ন পরিকল্পনার কথা উল্লেখ করেন। তিনি বলেন, প্রথমে আমরা নওগাঁর উন্নয়নের জন্য উদ্যোগ গ্রহন করবো পরবর্তীতে সম্মানিত নাগরিকগণ এগিয়ে আসলে তা ফলপ্রসু হবে। এজন্য তিনি সোসাল ইনোভেশন টিম, প্রজন্মের মেলা, প্রজন্মের আলো, নওগাঁর সকল সামাজিক সাংস্কৃতিক সংগঠন, গণমাধ্যম কর্মী,সচেতন নাগরিক সমাজসহ সকল শেণি পেশার মানুষের সহযোগিতা কামনা করেন।

 এছাড়া আগামী মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর ) সন্ধ্যা ৬.৩০ ঘটিকায় নওগাঁ কাঁচা বাজার এলাকা, মাছ বাজার, মুরগি বাজার, চাউল পট্টি, মিষ্টি পট্টি সহ আশেপাশের এলাকা পরিষ্কার-পরিচ্ছন্নতা করার জন্য জনসচেতনতামূলক কর্মসূচি পালিত হবে।

 সমগ্র কর্মসূচিতে মিডিয়া পার্টনার হিসাবে রয়েছে সাপ্তাহিক প্রজন্মের আলো www,.projonmeralo.com
উল্লেখ্য, সাবেক জেলা প্রশাসক মো. মিজানুর রহমান নওগাঁর পরিবেশ প্রতিবেশ রক্ষায় সোশ্যাল ইনোভেশন টিম গঠন করেছিলেন। তাঁর প্রতি শুক্রবারের “ওয়ার্ক ফর হেলদি লাইফ এন্ড ক্লিন ইনভায়রণমেন্ট” কর্মসূচি খুবই জনপ্রিয়তা পেয়েছিল। বর্তমান জেলা প্রশাসক তাঁর কর্মসূচি গুলো আবারও আনুষ্ঠানিক ভাবে শুরু করায় পৌরবাসি সন্তুষ্টি প্রকাশ করছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ

Categories