• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১১:২৮ অপরাহ্ন
  • Bengali Bengali English English
সংবাদ শিরোনাম
আরও কমলো এলপি গ্যাসের দাম ৩ দিনের রিমান্ডে মিল্টন সমাদ্দার মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে তিন মামলা ঝড়বৃষ্টির পূর্বাভাস মহান মে দিবস আজ ‌‘রাত ৮টার পর দোকান খোলা রাখলে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হবে’ ২ মে পর্যন্ত দেশের সব প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা মঙ্গলবার ২৭ জেলার মাধ্যমিক ও কলেজ পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ যেসব জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ সোমবার শহীদ শেখ জামালের জন্মদিন আজ আগামী রোববার থেকে খোলা থাকবে শিক্ষা প্রতিষ্ঠান ৪১ জেলায় তাপপ্রবাহ, আরও বাড়বে গরমের তীব্রতা সারাদেশে হিটস্ট্রোকে চার মৃত্যু শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি নয়, এবার নতুন দাবি এইচএসসি পরীক্ষার ফরম পূরণের সময় বাড়ল

মেম্বার প্রার্থী ট্রান্সজেন্ডার আলামিন

প্রজন্মের আলো / ১২০ শেয়ার
Update বুধবার, ২২ ডিসেম্বর, ২০২১

প্রজন্মের আলো ডেস্ক:

পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে নওগাঁর পত্নীতলায় ইউপি সদস্য পদে প্রার্থী হয়েছেন তৃতীয় লিঙ্গের আলামিন। তিনি মাইক প্রতীক নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করছেন।

আলামিন পত্নীতলা ইউনিয়নের শম্ভুপুর গ্রামের মোজাম্মেল হোসেনের সন্তান। পত্নীতলা উপজেলা নির্বাচন কর্মকর্তা জাহিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। জেলায় প্রথম তৃতীয় লিঙ্গের কেউ নির্বাচনে অংশগ্রহণ করায় এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, পত্নীতলা উপজেলা ১১টি ইউনিয়ন নিয়ে গঠিত। এখানে চেয়ারম্যানে পদে ৪৫ জন, সাধারণ সদস্য পদে ৩৮৭ জন এবং সংরক্ষিত নারী সদস্য পদে ১৪৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

গত ২০ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেওয়া হয়। পত্নীতলা ইউনিয়ন পরিষদের ২ নং ওয়ার্ডে সংরক্ষিত নারী সদস্য পদে মাইক প্রতীক নিয়ে তৃতীয় লিঙ্গের আলামিন নির্বাচনে অংশগ্রহণ করেছেন। এ ওয়ার্ড থেকে তিনিসহ মোট চারজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। আগামী ৫ জানুয়ারি ইউনিয়ন পরিষদ নির্বাচন।

প্রতীক পাওয়ার পর থেকে মাঠে নেমেছেন আলামিন। ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে স্বর্স্ফূতভাবে প্রচার-প্রচারণা করছেন। তবে অন্য প্রার্থীদের তুলনায় তিনি এগিয়ে বলে জানা গেছে।

স্থানীয়রা জানান, এলাকায় খুবই পরিচিত মুখ আলামিন। সবার সঙ্গে তিনি সহজেই মিশতে পারেন। এলাকায় পরিচিত থাকায় আশা করা যাচ্ছে নির্বাচনে তিনি বিজয়ী হবে। অসহায় ও নারীদের নিয়ে কাজ করবে এমন প্রত্যাশা এলাকাবাসীর।

আলামিন বলেন, আমি জনগণের সেবা করতে চাই। সংরক্ষিত নারী সদস্য প্রার্থী হয়ে মাইক প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছি। আমরা বৈষম্যের শিকার হই। আমাদের সহজেই কেউ মেনে নিতে পারে না। জনগণ যদি আমাকে চাই, তাহলে জয় লাভ করব ইনশাআল্লাহ।

সুজনের সমন্বয়কারী আসির উদ্দিন বলেন, তৃতীয় লিঙ্গের লোকজন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন এটা আমাদের জন্য একটা আশার খবর। তাদের অধিকার প্রতিষ্ঠার জন্য প্রশাসনের বিভিন্ন দফতরে তাদের প্রতিনিধিত্ব দরকার। তৃতীয় লিঙ্গের আলামিন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। সে জয়ী হলে তার মাধ্যমে পত্নীতলাসহ জেলার বিভিন্ন উপজেলার তৃতীয় লিঙ্গের সুবিধাবঞ্চিতরা উপকৃত হবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ

Categories